Wednesday, February 1, 2017

তুই চাই

আমি একটা তুই চাই,,,
একটা সত্যিকারের তুই চাই।
যে জানবে আমার পুরো ভিতরটা...
জানবে আমার লুকানো সব দোষ...
আমার বদ মাইশি...
আমার নোংরামি...
আমার সব কলঙ্ক।
যে নিজে থেকে আমার ভুলগুলোর অংশীদার হবে...
আমার পাপগুলোকে অর্ধেক করে লিখে নিবে
নিজের খাতার প্রথম পাতায়।
আমি এমন একটা তুই চাই...
যাকে আমি নির্দ্বিধায় উপহার দিবো
আমার সব অনিয়ম...
আমার অপারগতা...
আমার বদ অভ্যাস...
আমার উশৃঙ্খলতা।
আমি পিঠ চাঁপড়ে তার কাঁধে তুলে দিবো
আমার অসহায়ত্বের ঝুলি...
আমার একাকীত্ব...
আমার নিঃস্বঙ্গতার কষ্ট...
আমার দুশ্চিন্তা...
আমার হতাশা।
সবগুলো ঝাঁড়ুদারের মতো কুড়িয়ে নিয়ে
সে বাঁধবে মস্ত বড় একটা বস্তা...
তারপর কুলির মতো মাথায় করে
বয়ে নিয়ে যাবে সেইসব অভিশাপ...
আর হাসতে হাসতে বলবে...
ভিষন ভারী রে...
কি করে এতদিন বইলি এই বোঝা?
তারপর ঠিকানা ছাড়া পথে
হাঁটতে থাকবে অসীম সমুদ্র পর্যন্ত...
সাগর পাড়ে এসে প্রচন্ড শক্তিতে ছুঁড়ে মারবে সেই বস্তা...
ঠিক সাগরের মাঝখানে হারিয়ে যাবে
আমার সব অভিশাপের ঝুলি।
আমি ঠিক এমন একটা তুই চাই।

No comments:

Post a Comment