Thursday, February 2, 2017

অসম্ভব প্র্রেম

অসম্ভব প্র্রেমে পড়ে গেছি….
এক সুন্দর সুভ্রতার…..
সূর্যদয়ের আড়াল করে
সে হেসে উঠলো আমার মনের গভীরে….
শিশিরের রেশ ধানের ওপর থাকলে যেমন ফুটে ওঠে….
গাঙচিলের ডানায় ইচ্ছের টানাপোড়ন যেভাবে ছোটে…..
তীব্র সে অবগাহন………
আমি এভাবেই ভালোবাসী তাকে………….
দুরত্ব যদি শুন্যতায় ভর করে…
তবে আমি তার সীমানায় অপেক্ষা করি…
সব বাঁধা পেরিয়ে
সে আসবে একদিন
আমার গহীন দুয়ারে….
বলবে…ভালোবাসী তোমায় অনেক দিন ধরে…..
যেমন শ্যাওলা জন্মায় শান বাঁধানো ঘাটে…………..
মনে পড়ে নির্জন রাতে
মেঠো পথে চাঁদের বানভাসী আলো কিভাবে…
মোহমুগ্ধ করতো তোমার মত…
পার্থক্য এখন তুমি আমার জীবন জুড়ে….
আমার ঘরের আঙিনা তোমার স্পর্শ খুঁজে ফেরে…
আমায় একাকী কোরে…।
আমি তোমার টানেই মন্ত্র মুগ্ধ হয়ে কান পাতি আকাশ পানে….
তুমি কেমন আছো কে জানে…
মনটা কেনো এমন তোমার জন্য গুমরে মরে….
আচ্ছা বলতো…কষ্টের রং নীল কেন?
ঐ আকাশ কিংবা সাগর এর রঙ ও যে নীল…
তবুও মানুষ বিশাল আকাশে,…
সাগরের গহীনে স্বপ্ন বুনে,,,,
কেউ কেউ কেন জানি খালি হাতে ফিরে আসে..,
শূন্যতা যেন তার জীবনের পরম বন্ধু,,,
বলো তবু তুমি কেনো মনের খুব কাছে থেকে থাকো দুরে….
আমি আকাশের বুকে রঙ্গিন ঘুড়ি উড়াই,….
সাগরের গভীর থেকে গহীনে কান পেতে থাকি,,,,
একদিন জানি তুমি আসবে সকল ভির ঠেলে আমার কাছে….
হৃদয় প্রাঙ্গনে….
কানের কাছে মুখ রেখে বলবে….
এই হাত দুটো রেখো সারাজীবন শুধু তোমার করে….

No comments:

Post a Comment